Android Assistant App দিয়ে আপনার ফোনের Details চেক করুন ।
Home/Android Apps / Android Assistant App দিয়ে আপনার ফোনের Details চেক করুন ।
Android Assistant App দিয়ে আপনার ফোনের Details চেক করুন ।
[start] [img id=1560]

আজ আমি আপনাদের পরিচয় করিয়ে দিব জনপ্রিয় একটি App যার নাম [rainbow]Android Assistant[/rainbow] .

যারা এই App সঙ্গে পরিচিত নয়, তাদের পরিচয় করিয়ে দিতে আমার আজকের এই পোষ্টটি। [rainbow]Android Assistant[/rainbow] অন্যান্য Android Apps এর তুলনায় বেশ ছোট Size এর App । এর Size 1 MB থেকেও কম । Play Store এ Appটির Rating ছিল 4.6/5; অতএব বুঝতেই পারছেন Appটি কতোটা জনপ্রিয় । Appটি Open করার পর আপনি খেয়াল করবেন যে এতে মূলত তিনটি প্রধান Tap রয়েছে । এগুলো হচ্ছে Monetor, Prossesor এবং Tools ।

ওপেন করার পর এটর ডিফল্ট ট্যাবে আপনি দেখতে পারবেন আপনার ফোনের সিপিইউ কত শতাংশ ব্যবহার হচ্ছে কিংবা আপনার দরকারি কাজটি করবার জন্য আপনার ফোন কত পরিমাণ RAM ব্যবহার Appটি করছে । আপনি চাইলে Quick Boost অপশনে ক্লিক করে ফোনের অনেকটা Ram ফাঁকা করে নিতে পারবেন যা এক কথায় Task Killer এর কাজ করবে । আপনি এখান থেকে ফোনের ক্যাশ ফাইলও ক্লিন করতে পারবেন । এছাড়াও মুল ট্যাবেই দেখতে পারবেন আপনার ফোনের ব্যাটারির চার্জ আর কত শতাংশ বাকি আছে । এর সাথে সাথে Appটি আপনাকে আপনার ফোনের ইন্টারনাল স্টোরেজ এবং যদি SD Card থাকে তবে সেটির স্টোরেজ সম্পর্কেও যাবতীয় তথ্য দেখাবে । দ্বিতীয় ট্যাবে আপনি দেখতে পারবেন আপনার ফোনের Background কী কী Apps চলছে । আপনি চাইলে সেগুলো বেছে বেছে বন্ধ করে দিতে পারেন । অন্যান্য Task Killer App মূলত যা করে তা হচ্ছে সেগুলো শুধুমাত্র ব্যাকগ্রাইন্ডে চলতে থাকা অ্যাপগুলোই প্রদর্শন করে । কিন্তু এই Appটি ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলোর সাথে চলতে থাকা Luncher, বিভিন্ন সার্ভিস এবং Wized কতটুকু Memory ব্যবহার করছে তা সহ দেখিয়ে দেয় । এতে করে যদি কোন Weijed অতিরিক্ত Ram ব্যবহার করে থাকে তবে আপনি তা বন্ধ করে করে দিতে পারবেন ।

আরো রয়েছে [rainbow]“App 2 SD”[/rainbow] অপশন । আপনি যদি ফোনে এমন কোন App Install করেন যেটি Root ছাড়াই External Memory Card এ মুভএবল তাহলে অপশনটি আপনাকে স্ট্যাটাস বারে একটি নোটিফিকেশন এছাড়াও দেখাবে । যদিও অপশনটি [rainbow]“Link2SD”[/rainbow] App’র মত ততটা কাজের নয় তবে যাদের ফোন Root করা নেই তাদের জন্য এই অপশনটি অনেক দরকারী হবে বলে আমার ধারণা । এগুলো ছাড়াও আপনি একসাথে অনেকগুলো APK File Install কিংবা Uninstall করতে চাইলে এতে রয়েছে Bach Installer ও Bach Uninstaller । কিংবা যদি আপনার সাধের ডিভাইসটির ফিচার সম্বন্ধে ( CPU Spreed, Sensor, RAM, ROM, ইত্যাদি ) আরও একটু ভালোভাবে জানতে চান তাহলে System Infoতে ক্লিক করে কোন রকম ঝামেলা ছাড়াই তা খুব সহজেই জানতে পারবেন ।

[end]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *