আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সকলে অনেক ভাল আছেন। আই লাভ ইউ বিডি তে আজকে আমার প্রথম পোষ্ট, এর আগে আমার একটা আইডি ছিল এখানে ওখানে পোস্ট করতাম বাট ওটা নষ্ট হয়ে গেছে, মানে পাসওয়ার্ড ভুলে গেছি তাই এ আইডি খুলেছে তো আজকের পোস্টে আমি আপনাদের বলব যে কিভাবে আপনারা ফেসবুক ব্যবহার করতে পারবেন ডার্ক মোড এ‌। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।
তো প্রথমে আপনাকে একটি অ্যাপস ডাউনলোড করে নিতে হবে যে অ্যাপটির লিঙ্ক আমি দিয়ে দেবো এখানে। আপনারা পোস্ট এর লাস্টে চেক করে দেখবেন অ্যাপ লিংক আছে। ওখান থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন। তাছাড়া প্লে স্টোরে hermit লিখে সার্চ করলেও পাবেন।
তো যাই হোক মূল বক্তব্য যাওয়া যাক।
তো অ্যাপ টি ইনস্টল করার পর আপনার নিচের মত একটি ইন্টারফেস দেখতে পাবেন।
[img=12701]
উপরের মত একটি পেজ আসার পর ওখানে দেখেন একটা তীরের মত বাটন রয়েছে ওখানে ক্লিক করতে থাকুন। পাঁচ থেকে ছয় বার ক্লিক করার পর নিচের মত একটি পেজ চলে আসবে।
[img=12702]
এবার দেখুন উপরের পেজে create নামে একটা অপশন রয়েছে সেখানে ক্লিক করে দিন। ক্লিক করার পর আপনাকে নিচের মত একটা পেজ এ নিয়ে আসবে।
[img=12705]
এবার দেখুন এখানে অনেক রকমের ওয়েবসাইট রয়েছে যেমন ফেসবুক মেসেঞ্জার টুইটার ইত্যাদি। তো আমরা যেহেতু ফেসবুক নিয়ে কথা বলছি সে হে তো ফেসবুকে আমরা ডার্ক মোড করবো। তো এবার আপনি ফেসবুকের উপরে ক্লিক করে দিন। তারপর নিচের ফটোতে যে লেখা আছে ( shortcut to Facebook added on home screen) এরকম লেখা চলে আসবে।তারপর আপনার অ্যাপস এর মধ্যে গিয়ে দেখবেন ফেসবুকের মত একটি অন্য অ্যাপস তৈরি হয়ে গেছে তো সেখানে ক্লিক করে দিবেন। ক্লিক করার পর ঠিক ফেসবুকের মতনই একটি পেজ চলে আসবে। চলে আসার পর আপনি উপরের সেটিংস অপশন এ ক্লিক করে দিবেন। ঠিক নিচের ফটোর মতো।
[img=12706]
তারপর নিচের মত কিছু দেখতে পাবেন।
[img=12707]
তারপর স্ক্রল ডাউন করে একটু নিচে যাবেন। নিচের দিকে ঠিক এরকমই একটি পেজ আসবে।
[img=12708]
উপরের ছবিতে দেখুন নাইট মোড লেখা আছে সেখানে ক্লিক করে দিবেন। ক্লিক করার পর নিচের মত একটি পেজ আসবে।
[img=12709]
উপরের ছবিতে দেখুন রিস্টার্ট লেখা আছে সেখানে ক্লিক করে দিন। ক্লিক করার পর অ্যাপটি আবার রিস্টার্ট হয়ে যাবে ।তারপর দেখবেন যে ফেসবুক ডার্ক মোড হয়ে গেছে।
কিভাবে আপনারা ফেসবুক ডার্ক মোড এ ব্যবহার করতে পারবেন। আশা করি সবাই বুঝতে পেরেছেন।
যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করবেন। আর নিচে আমার একটি পেজের লিংক দেওয়া থাকবে সে পেজে সবাই লাইক দিবেন যাতে এরকম পোস্ট আমি আরো করতে উৎসাহ পায়।
আর যদি বুঝতে সমস্যা হয় তাহলে নিচে ফেসবুক কিভাবে ডার্ক মোড করতে হয় তার ভিডিও লিংক দিয়ে দেব সেখান থেকে খুব সহজেই ভিডিও দেখে আপনি ফেসবুক ডার্ক মোড এ ব্যবহার করতে পারবেন।
আজকের মতো এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
আল্লাহ হাফেজ।
[url=http://facebook.com/mdnadimmostofajibonofficial]MY PAGE[/url]
Video :- [url=https://youtu.be/3Ws4TsLFl4U] Dark Mode On FB[/url]

83 views

About Author (1)

Contributor

One thought on “ফেইসবুক এখন ডার্ক মোড এ ব্যবহার করুন। না দেখলে মিস করবেন।”

Leave a Reply