আজকাল আমাদের দৈনন্দিন জীবনে সব থেকে বড় ভূমিকা রাখে আমাদের হাতের এই স্মার্ট ফোনটি।কিন্তু অনেক সময় আমাদের নিজের কিছু অবহেলার কারণে শখের এই ফোন টি হারিয়ে যায় অথবা চুরি হয়ে যায়।তাই আমি এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের কিছু টিপস শেয়ার করবো যেগুলা প্রয়োগ করে আপনি আপনার শখের ফোনটি পেতে পারেন বা আপনার ফোন যাতে কেউ বেবহার করতে না পারে সেই ব্যবস্তা করতে পারেন।তাই ফোন হারানোর সাথে সাথে এই স্টেপগুলা নিলে আশা করি আপনি বিফল হবেন না
নিচে কিছু আইডিয়া শেয়ার করলাম

১.ফোনের অবস্থান নির্ণয় করা : এখন আপনি ভাবতাছেন ফোনের অবস্থান আবার কিভাবে নির্ণয় করা যায়। বর্তমানে প্রায় সব এন্ড্রয়েড ফোনেই একটি এপপ্স থাকে সেটি হলো “Find My Device”. এটা গুগল কর্তৃক মুদ্রিত সব থেকে ভালো একটি এপপ্স ।এই এপপ্স এর মাধ্যমে আপনি নিজের ঘরে বসে আপনার ফোনটি পরিচালনা করতে পারবেন। কিভাবে করবেন তা নীচে দেয়া হলো :
প্রথমে আপনাকে গুগলে সার্চ করতে হবে “Where is My Phone” .গুগল আপনার লোকেশন নিতে চাইবে এবং আপনার ফোনের লোকেশন দেখাবে।যদি আপনার ফোনে থাকা গুগল একাউন্ট এবং আপনার পিসি তে থাকা গুগল একাউন্ট সেইম হয় তাহলে আপনি ঘরে বসে ফোন লক, ফোনের সাউন্ড বাড়ানো, এমনকি আপনি ফোন অফ ও করে দিতে পারবেন।
২. দূর থেকে সব মুছে দেয়া : যদি আপনি আপনার ফোন টি রিকভার করতে না পারেন তাহলে আপনি “google Find My Device” দিয়ে ফোনের সব মুছে দিতে পারেন। এক্ষেত্রে চোর যদি কখনো ফোন রিসেট দেয় তাহলে এটি আর স্টপ হবে না ।
৩.থানায় জিডি করা : সর্বশেষে আপনি আপনার ফোন টি পাবার জন্য থানায় সাধারণ ডায়েরি করতে পারেন। আপনার ফোনের IMEI nambar ,brand, colur,phone number,mobile network, এগুলা সাথে দিয়ে যত তাড়াতাড়ি সম্ভব জিডি করে ফেলতে পারেন।

157 views

About Author (1)

Contributor

One thought on “হারিয়ে যাওয়া ফোন কিভাবে খুঁজে বের করবেন”

Leave a Reply